Former Bengal Cricketer And Coach Of Mizoram U 19 Team Murtaza Lodhgar Died Suddenly At Vizag


কলকাতা: আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার মুর্তজা লোধগার (Murtaza Lodhgar)। বয়স হয়েছিল মাত্র ৪৫ বছর!

বাংলার অন্যতম সেরা বাঁহাতি স্পিনার মুর্তজা লক্ষ্মীরতন শুক্ল, মনোজ তিওয়ারি, অশোক দিন্দাদের সঙ্গে খেলেছেন। বাংলার হয়ে রঞ্জি ট্রফির ফাইনাল খেলেছিলেন মুর্তজা| খেলা ছাড়ার পর বাংলার মহিলা দলের কোচ হিসাবে কাজ করেছেন। চলতি মরসুমে অনূর্দ্ধ ১৯ মিজোরাম দলের কোচ হয়েছিলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার। বিশাখাপত্তনমে আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে শুক্রবার প্রয়াত হলেন মুর্তজা।

বিনু মাঁকর ট্রফি খেলার জন্য এই মুহূর্তে দল নিয়ে বিশাখাপত্তনমে ছিলেন বাংলার এই প্রাক্তন বাঁহাতি স্পিনার। সিএবি সূত্রে খবর, শুক্রবার নৈশভোজের পর অভ্যাস বশত হাঁটতে বেরিয়েছিলেন ময়দানের সবার প্রিয় ‘মুত্তু ভাই’। আর সেখানেই ঘটে বিপত্তি। বুকে যন্ত্রণা অনুভব করায় মুহূর্তে মাটিতে লুটিয়ে পড়েন একদা লক্ষীরতন শুক্ল, মনোজ তিওয়ারিদের সতীর্থ। কিছুক্ষণের মধ্যে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ষোঘণা করেন।

বাংলার হয়ে ৯টি রঞ্জি ম্যাচে ৩৪টি উইকেট নিয়েছিলেন মুর্তজা। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া তাঁর অকাল প্রয়াণে শোক প্রকাশ করে বলেছেন, “মুর্তজার এ ভাবে চলে যাওয়া মেনে নিতে পারছি না। কিন্তু বাস্তবকে মেনে নিতেই হবে। মিজোরাম দলের কর্তাদের সঙ্গে কথাবার্তা বলেছি। শনিবার ওঁর মৃতদেহ বিমানে করে কলকাতায় নিয়ে আসা হবে। এরপর নিয়ম মেনে হবে ওঁর শেষকৃত্য।” অভিষেক যোগ করেছেন, “মুর্তজা বাংলা ক্রিকেটের সম্পদ ছিলেন। তাই ওঁকে সম্মান জানানোর জন্য সিএবি-র পতাকা অর্ধনমিত রাখা হবে। তাছাড়া বেঙ্গল টি-টোয়েন্টি লিগের ম্যাচে দুই দলের ক্রিকেটাররা কালো ব্যাজ পরে মাঠে নামবেন।”

মুর্তজার অকাল প্রয়াণে শোকাহত সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, “মুত্তু ভাই আর নেই ভাবতেই পারছি না। ওর মতো ভদ্র ক্রিকেটার ময়দানে বিরল। ওর আত্মার শান্তি কামনা করি।” খবর পেয়েই সিএবি প্রেসিডেন্টের সঙ্গে যোগাযোগ করেছেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজও।



Source link