Hooghly 7 Wards Under Uttarpara Municipality Identified Containment Zones, Strict Measures Ensued


অর্ণব মুখোপাধ্যায় ও সৌরভ বন্দ্যোপাধ্যায়, উত্তরপাড়া: পুজো মিটতেই ফের বাড়ছে করোনা সংক্রমণ। হুগলির উত্তরপাড়া পুরসভার ৭টি ওয়ার্ডকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

বাসিন্দাদের সতর্ক করতে মাইকে চলছে প্রচার। বাজার এলাকায় ঘুরে প্রচার করছেন পুরসভার কর্মীরা। মাস্ক না পরলে জরিমানা আদায় করছে চন্দননগর কমিশনারেট। 

করোনা আক্রান্ত পরিবারকে সহযোগিতা করার পাশাপাশি, এবার কনটেনমেন্ট জোনে সতর্কতামূলক প্রচারেই জোর দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন উত্তরপাড়া-কোতরং পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান দিলীপ যাদব।

আরও পড়ুন: রাজ্যজুড়ে ফিরছে কনটেনমেন্ট জোন, জেলায় জেলায় শুরু কড়াকড়ি, নিয়মভঙ্গে গ্রেফতার শতাধিক

করোনা বিধি শিকেয় তুলে দুর্গাপুজোয় বাঁধনভাঙা উচ্ছ্বাসের মাশুল যে দিতে হবে, তা নিয়ে চিকিৎসক থেকে বিশেষজ্ঞ, সতর্ক করেছিলেন সকলেই। শনিবার সেই আশঙ্কাই যেন প্রতিফলিত হল স্বাস্থ্য দফতরের বুলেটিনে।

জুলাইয়ের পর রাজ্যে ফের একবার এক হাজার ছুঁইছুঁই দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। এই পরিস্থিতিতে ফের কনটেনমেন্ট জোন ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয় নবান্ন। 

উত্‍সবের মরশুম শেষে এসপ্তাহের শুরু থেকেই দৈনিক সংক্রমণ বাড়তে থাকে। চলতি সপ্তাহে দিন যত এগিয়েছে, পাল্লা দিয়ে বেড়েছে দৈনিক সংক্রমণও। 

আরও পড়ুন: কলকাতায় সংক্রমণ নিয়ন্ত্রণে ফের শুরু কড়াকড়ি, দেখে বিধি-নিষেধের তালিকা

রাজ্যে দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। মহানগর থেকে জেলা, করোনার থাবা থেকে ছাড় পাচ্ছে না কেউ।  

এই প্রেক্ষাপটে শনিবার বিকেলে সব জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। 

নবান্ন সূত্রে খবর, বৈঠকে রাজ্যজুড়ে কঠোরভাবে কনটেনমেন্ট জোন তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। ট্র্যাক করতে বলা হয়েছে করোনা পজিটিভ রোগীদের।  সেই সঙ্গে বাধ্যতামূলক হচ্ছে মাস্ক পরা। 

আরও পড়ুন: রাজ্যে আরও ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, জুলাইয়ের পর ফের হাজারের দোরগোড়ায় দৈনিক আক্রান্ত

দ্রুত রাত্রিকালীন কার্ফু বলবৎ করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ভ্যাকসিনেশনের গতি বাড়ানোর নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। সেই সঙ্গে সব হাসপাতালের কোভিড পরিষেবা খতিয়ে দেখতেও বলা হয়েছে। 



Source link