ISL: Former Real Madrid Coach Angel Garcia Becomes East Bengal Assistant Coach


কলকাতা: কার্যত সকলের শেষে দলগঠনে নেমেও মোটামুটিভাবে ঘর গুছিয়ে নিয়েছে ইস্টবেঙ্গল। বিদেশি ফুটবলারদের ঝড়ের গতিতে সই করিয়েছে। বিদেশি কোচও ঘোষণা করা হয়েছে। সহকারী কোচের পদেও বড় নাম নিয়ে এল ইস্টবেঙ্গল। প্রধান কোচ মানোলো দিয়াজের সহকারী হিসাবে লাল হলুদ শিবিরে যোগ দিলেন অ্যাঙ্খেল পুয়েবলা গার্সিয়া। মানোলোর মতোই যিনি রিয়াল মাদ্রিদের প্রাক্তন কোচ। শুক্রবার সহকারী কোচ ঘোষণার সঙ্গেই ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হল যে, দলের স্ট্রেংথ ও ফিটনেসের বিষয়েও সামলাবেন তিনি।

এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) প্রধান কোচ ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজ (Manuel ‘Manolo’ Diaz) দীর্ঘদিন রিয়ালের যুব দলের দায়িত্ব সামলেছেন। এবার দিয়াজের সহকারি করে ইস্টবেঙ্গল নিয়ে আসল অ্যাঙ্খেল পুয়েবলা গার্সিয়াকে (Ángel Puebla Garcia)। গার্সিয়ারও রিয়াল মাদ্রিদে ছিলেন।

সহকারী কোচ হিসেবে গার্সিয়ার রেকর্ড বেশ ঈর্ষণীয়। দিয়াজ ১৯৯৩-৯৪ সালে রিয়াল মাদ্রিদে কাজ করেছেন ভিসেন্তে দেল বস্কির সঙ্গে। রিয়াল ভালাদোলিদে রাফা বেনিতেজের সঙ্গে ছিলেন ১৯৯৪-৯৬ সালে। দেল বস্কি ও বেনিতেজের সহকারী হওয়ার পাশাপাশি ফুটবল কন্ডিশনিং কোচ হিসাবেও দায়িত্ব সামলেছেন। উয়েফা প্রো লাইসেন্সধারী গার্সিয়ার আবার স্পোর্টস সায়েন্স, ফিটনেস ও কন্ডিশনিং নিয়ে একাধিক ডিগ্রি রয়েছে। দাভিদ হিয়া ও দাভিদ সিলভাদের মতো ফুটবলারদের সঙ্গেও কাজ করেছেন।

আইএসএলের আগে ইস্টবেঙ্গলে যোগ দিয়ে গার্সিয়া বলছেন, “আমি ইস্টবেঙ্গলের মতো এত বড় ক্লাবের অংশ হতে পেরে খুশি। বিশ্বের সেরা ফুটবল কোচ ও ফুটবল ক্লাবে কাজ করেছি। আমি জানি কীভাবে জয়ের মানসিকতা বার করে নিতে হয়। আমি এখানে সেটা করারই চেষ্টা করব। আমি চ্যালেঞ্জের জন্য মুখিয়ে আছি। মাঠে নামার জন্য তর সইছে না।”

গার্সিয়া রিয়াল ভালাদোলিদের অ্যাকাডেমি ও কিমবার্লে কলেজ ফুটবল অ্যাকাডেমির হয়ে চারটি মহাদেশে কাজ করেছেন। তিনি আর্জেন্তিনার নিউওয়েল’স ওল্ড বয়েজ ক্লাবের দায়িত্বে ছিলেন। গার্সিয়া যোগ দিলেও রেনেডি সিংহও দিয়াজের সহকারী হিসাবে থাকছেন।



Source link