Jammu Kashmir Three Terrorists Of Let Killed In The Shopian Encounter


Shopian Encounter: জম্মু ও কাশ্মীরে পাঁচ জওয়ানের মৃত্যুর বদলা নিল  নিরাপত্তা বাহিনী। সোপিয়ানে এনকাউন্টার চলাকালে মারা গেল তিন জঙ্গি। তাদের মধ্যে এক জঙ্গির পরিচয় জানা গিয়েছে। ওই জঙ্গি গান্ধেরওয়ালের মুখতার শাহ।এই জঙ্গিই বিহার থেকে আসা এক সব্জি বিক্রেতাকে গুলি করে হত্যা করেছিল।

কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে,  সোপিয়ানে গুলি বিনিময়ে যে তিন জঙ্গি মারা গিয়েছে, তারা লস্কর-ই-তৈবার সদস্য।  বাকি দুই নিহত জঙ্গির পরিচয় জানাক চেষ্টা চলছে। পুলিশ জানিয়েছে, নিহত তিন জঙ্গির কাছ থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ সহ আপত্তিজনক সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। আপাতত ওই এলাকায় চিরুনি তল্লাশি শুরু করেছে নিরাপত্তা বাহিনী।

Poonch Encounter: পুঞ্চে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু এক সেনাকর্তা, চার জওয়ানের

উল্লেখ্য, বিগত কিছুদিনে উপত্যকায় ফের গতিবিধি বাড়িয়েছে জঙ্গিরা। গত কয়েকদিন উপত্যকায় সংখ্যালঘুদের নিশানা করছে তারা, এমনকি নিরাপত্তা বাহিনীর ওপরও হামলা চালাচ্ছে। গতকাল পুঞ্চের সুরানকোট নিয়ন্ত্রণ রেখা (এলওসি) সংলগ্ন এলাকায় জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করেছিল। জঙ্গি অনুপ্রবেশের চেষ্টার খবর গোপন সূত্রে জানতে পেরে এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী।  এই তল্লাশির সময়ই লুকিয়ে থাকা জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। এই লড়াইয়ে জেসিও ও চার জওয়ান গুরুতর জখম হন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা চলাকালে তাঁদের মৃত্যু হয়।

এদিকে, সোমবার সকালে বান্দিপোরার হাজিন এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। মৃত্যু হয় এক জঙ্গির। শাহগুণ্ডে সম্প্রতি সাধারণ মানুষদের ওপর হামলার ঘটনায় ওই জঙ্গি জড়িত ছিল। অনন্তনাগের খাগুন্দ ভেরিনাগ অঞ্চলেও নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে এক জঙ্গির মৃত্যু হয়েছে। 

জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিংহকে উদ্ধৃত করে সোমবার সংবাদসংস্থা জানায় যে, গত রাতে অনন্তনাগ ও বান্দিপোরায় দুটি পৃথক ঘটনায় দুই জঙ্গির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজনের পরিচয় জানা গিয়েছে। তার নাম ইমতিয়াজ আহমেদ দার। সে সম্প্রতি নিরীহ নাগরিকদের হত্যার ঘটনায় জড়িত ছিল।

গত একসপ্তাহ ধরেই কাশ্মীর উপত্যকায় জঙ্গি কার্যকলাপ বেড়েছে। এর জেরে উপত্যকাজুড়ে অভিযান চালিয়ে ৭০০ জনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।



Source link