Kolkata Metro Suicide Attempt At Esplanade Station, Affects Service


কলকাতা: ফের মেট্রোয় (Kolkata Metro Rail) আত্মহত্যার চেষ্টা। ফলে ব্যাহত হল মেট্রো পরিষেবা। সাতসকালে কবি সুভাষগামী মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা (Suicide Attempt) করেন এক ব্যক্তি। মেট্রো রেল সূত্রে খবর, আজ সকাল ৭টা ৪৫ মিনিট নাগাদ এসপ্ল্যানেড স্টেশনে ডাউন লাইনে মেট্রোর সামনে ঝাঁপ দেন বছর পঁয়তাল্লিশের এক ব্যক্তি। সঙ্গে সঙ্গে ট্রেন থামানোর চেষ্টা করেন চালক। কিন্তু শেষরক্ষা হয়নি। আঘাত লাগে ওই ব্যক্তির।  আধ ঘণ্টা পরে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় কিছুক্ষণ ব্যাহত হয় মেট্রো পরিষেবা। জানা গেছে, সকাল ৭.৪৫ থেকে ৮.২০ পর্যন্ত কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবার বিঘ্ন ঘটে। পরে সকাল ৮.২৪ টা থেকে পরিষেবা স্বাভাবিক হয়। 

উল্লেখ্য, মেট্রোতে আত্মহত্যার চেষ্টার খবর মাঝেমধ্যেই সামনে আসে।  বছর দুয়েক আগে ২০১৯-এর নভেম্বরে ময়দান স্টেশনে নিউ গড়িয়াগামী মেট্রোর সামনে ঝাঁপ দিয়েছিলেন এক যুবতী। তাঁকে বাঁচাতে গিয়ে আহত হতে হয়েছিল সত্তরোর্ধ্ব বৃদ্ধকে। গুরুতর জখম ওই যুবতীকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

 গত বছরের মার্চে ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করেছিলেন এক ব্যক্তি। এর ফলে কয়েকটি স্টেশনে কিছুক্ষণের জন্য ব্যাহত হয়ে পড়েছিল  মেট্রো চলাচল। রবীন্দ্রসদন মেট্রো রেলে আত্মহত্য়ার চেষ্টা করেন ওই ব্যক্তি। 

এছাড়াও নানান সময়েই এ ধরনের ঘটনার খবর সামনে এসেছে। আর এই সব ঘটনার প্রভাব সরাসরি পড়ে মেট্রো পরিষেবার ক্ষেত্রে। পরিষেবা ব্যাহত হওয়ায় দুর্ভোগের মুখে পড়তে হয় যাত্রীদের। করোনা সংক্রান্ত বিধিনিষেধের জেরে এমনিতে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলছে মেট্রো। সাত সকালে এদিনের ঘটনায় স্বাভাবিকভাবেই ভোগান্তির মুখে পড়তে হয় যাত্রীদের।

কলকাতা মেট্রোর স্টেশনগুলিতে  নজরদারি সত্ত্বেও রোখা যায়নি লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টার ঘটনা। তার জেরে বিভিন্ন সময়েই পরিষেবা ব্যহত হওয়ায় ভোগান্তির মুখে পড়তে হয় যাত্রীদের। এই ধরনের ঘটনা এড়াতে ইস্ট-ওয়েস্ট মেট্রোতে স্ক্রিন-ডোর বসানো হয়েছে। তবে কলকাতা মেট্রো স্টেশনগুলিতে এই ব্যবস্থা নেই।

 



Source link