Kolkata Weather Update Rain Forecast In Kolkata & South Bengal Till Laxmi Puja


সঞ্চয়ন মিত্র, কলকাতা : আকাশ জুড়ে মেঘ করেছে। লক্ষ্মীপুজো পর্যন্ত বৃষ্টির ভ্রুকুটি। আজ দিনভর দুর্যোগপূর্ণ আবহাওয়ার সতর্কতা দক্ষিণবঙ্গে। পূবালি হাওয়ার দাপটে কলকাতা-সহ সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। সেই সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে ২০০ মিলিমিটার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে। কালও কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও হাওড়ায় ভারী বৃষ্টি হবে। বুধবার থেকে পরিস্থিতির উন্নতি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় কাল পর্যন্ত মত্স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

আরও পড়ুন :  বিসর্জনেই শেষ নয়, বড়িশা ক্লাব-সহ শহরের কয়েকটি পুজোর প্রতিমা সংরক্ষণের উদ্যোগ সরকারের

দক্ষিণ-পূর্বের হাওয়ার কারণে রবিবার বৃষ্টি হয় কলকাতা-সহ বেশ কয়েকটি জেলায়। সেই সঙ্গে উপকূলবর্তী এলাকায় দমকা হাওয়ার দাপট! রবিবার সকাল থেকেই আকাশের মুখ ছিল ভার। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়! আবহাওয়া দফতর জানায়, সোমবার থেকে বৃষ্টি বাড়বে। কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে। মঙ্গলবার কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও হাওড়ায় ভারী বৃষ্টি হবে। বুধবার বীরভূম ও মুর্শিদাবাদের ভারী বৃষ্টি হতে পারে। বুধবার দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতে বৃষ্টি কমবে। কেলেঘাইয়ের বাঁধ ভেঙে জল ঢোকার মাসখানেক পরে, পটাশপুর ২ নম্বর ব্লকের পুরুষোত্তমপুর, কাশীপুর, এরেন্দা, মহাবিসরা ও পঁচেট- সহ বিভিন্ন এলাকার ছবিটা ভয়াবহ। বহু মানুষ ত্রাণ শিবির থেকে ফিরে দেখেছেন, তাঁদের মাটির বাড়িটার অস্বস্তিই নেই। যেক’টা বাড়ি বেঁচেছে, তার দেওয়ালে ভয় ধরানো ফাটল এই অবস্থায় বিপদের বার্তা দিয়ে ফের নেমেছে বৃষ্টি।



Source link