Mamata’s Mumbai Visit: ‘You Should Join Politics,’ Mamata Banerjee Urged To Swara Bhaskar


মুম্বই: “আপনি রাজনীতিতে (Politics) যোগ দিন, আপনার মতো বলিষ্ঠ মেয়েদের দরকার এখানে।” অভিনেত্রী স্বরা ভাস্করকে ( Swara Bhaskar) আহ্বান জানালেন তৃণমূলনেত্রী (TMC) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুম্বই (Mumbai) সফরের দ্বিতীয় দিনে বিদ্বজনদের সঙ্গে বৈঠকে বসেন মমতা। তাঁদের সঙ্গে আলাপচারিতা হয়। সেখানেই স্বরা ভাস্কর (Swara Bhaskar) একাধিক বিষয়ে তুল ধরেন তৃণমূলনেত্রীর সামনে। স্বরার প্রশ্নের উত্তরও দেন মমতা। আর সবশেষে তাঁকে রাজনীতিতে (Politics) যোগ দেওয়ার জন্য আহ্বানও জানান। 

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাভেদ আখতার, মহেশ ভাট, স্বরা ভাস্কর, কুবরা সৈত, রিচা চড্ডার মতো তারকারা। সেখানেই মুখ্যমন্ত্রীর প্রশংসা করেন অভিনেত্রী স্বরা। অভিনেত্রী বলেন, “খেলা হয়ে গেছে। দিদি দেখিয়ে দিয়েছে।” এরপরই ইউএপিএ আইন নিয়ে ক্ষোভ উগরে দেন অভিনেত্রী। একইসঙ্গে ইউএপিএ নিয়ে তৃণমূল নেত্রীর অবস্থানও জানতে চান স্বরা।

এদিন স্বরা বলেন, চলচ্চিত্র সহ সাংস্কৃতিক জগতের বহু মানুষ কঠিন পরিস্থিতির শিকার হচ্ছেন। এখানে উপস্থিত সবাই, তাঁদের নিজেদের মতো করে ফ্যাসিজিমের বিরুদ্ধে লড়াই করছে। সভাকক্ষে উপস্থিত কমেডিয়ান মুনাওয়ার ফারুকির পরিচয় করিয়ে দেন স্বরা। স্বরা বলেন এখানে উপস্থিত তরুণরা নিজেদের কেরিয়ার এবং জীবনের ঝুঁকি নিয়ে অন্যায় অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াচ্ছে। এরপর মমতাকে তিনি প্রশ্ন করেন ইউএপিএ আইন নিয়ে তাঁর কী মতামত?

অভিনেত্রীর প্রশ্নের উত্তরে তৃণমূলনেত্রী বলেন, “বেআইনি কার্যকলাপ প্রতিরোধ ইউএপিএ প্রয়োগ করা হয়ে থাকে। তবে সাধারণ মানুষ বা দেশের সভ্য সমাজের বিরুদ্ধে প্রয়োগ করার জন্য এই আইন নয়। দেশের কিছু আইন থাকে সুরক্ষার জন্য। কিন্ত বর্তমানে তার অপব্যবহার করা হচ্ছে। যদিও বিজেপিকে হটিয়ে আমরা আসতে পারি তবে এইটুকু আশ্বাস দিচ্ছি এমন কোনও আইন প্রয়োগ করা হবে না যা সাধারণ মানুষের অধিকারকে খর্ব করে।’’ আর এদিনও মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা গেল খেলা হবে স্লোগান। এরপরই স্বরা ভাস্করকে রাজনীতিতে যোগ দেওয়ার আহ্বান জানান। 

আরও পড়ুন: Mamata’s Mumbai Visit: “বিজেপির বিরুদ্ধে যারা, তাদের সবাইকে একজোট হতে হবে,” মমতার সঙ্গে বৈঠকের পর বার্তা শরদ পাওয়ারের





Source link