Nodakhali Blast Terrible Explosion From The Fireworks, Died 3


দক্ষিণ ২৪ পরগনার নোদাখালিতে ভয়াবহ বিস্ফোরণ (Bombing)। বাড়ি মালিক-সহ একই পরিবারের ৩ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে খবর, সকাল সোয়া ৮টা নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে নোদাখালির (Nodakhali) সোনারিয়া এলাকা। স্থানীয়দের দাবি, অসীম মণ্ডল ওই বাড়িতেই বাজি তৈরি হত। সেখানেই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় ছিন্নভিন্ন হয়ে যায় তিনটি দেহ। দেহাংশ ছিটকে গিয়ে পড়ে বেশ কিছুটা দূরে। বাজির মশলা থেকেই বিস্ফোরণ ঘটে বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। বেআইনিভাবে বাজি তৈরি হত কি না, খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য, এই একই দিনের ঘটনা। কোচবিহারের (Coochbehar) বাবুরহাটে (Baburghat) গাড়ি থেকে উদ্ধার হল পুড়ে যাওয়া দেহ। গতকাল রাতে স্থানীয় একটি গাড়ির সার্ভিস সেন্টারে আগুন লেগে যায়।  সার্ভিস সেন্টারের কর্মীরা আগুন নিভিয়ে ফেলেন।  পরে গাড়ির ভিতর থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়। পুলিশ দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। কিভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ। 

এদিন বেআইনি নির্মাণের বিরুদ্ধে পুরসভায় নালিশ জানানোয়, সোনারপুরের চাঁদমারিতে প্রতিবাদী দম্পতির ওপর হামলার চেষ্টার অভিযোগ উঠল প্রোমোটারের দলবলের বিরুদ্ধে। প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। অভিযোগকারী দম্পতির দাবি, চাঁদমারি এলাকায় রাস্তার ওপরেই বেআইনি নির্মাণ চলছিল। গত সেপ্টেম্বর মাসে রাজপুর-সোনারপুর পুরসভার কাছে এই নিয়ে লিখিত অভিযোগ করেন ওই দম্পতি। এরপর নির্মাণ কাজ বন্ধ করে দেয় পুরসভা।

অভিযোগ, তার জেরে গতকাল দম্পতির বাড়িতে চড়াও হয়ে প্রাণনাশের হুমকি দেয় প্রোমোটারের দলবল।হেনস্থাও করা হয় বলে অভিযোগ। সোনারপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে। ক্যামেরার মুখোমুখি না হলেও, হামলা-যোগ অস্বীকার করেছেন অভিযুক্ত প্রোমোটার। রাজপুর-সোনারপুর পুরসভার আশ্বাস, বেআইনি নির্মাণের ক্ষেত্রে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

পাশাপাশি উত্তর ২৪ পরগনার (North 24 Pargana) হাবড়ায় (Habra) আসবাবপত্রের ব্যবসায়ী খুনে অভিযুক্ত স্বর্ণ ব্যবসায়ীকে আজই গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় সূত্রে খবর, নিহত পার্থসারথী বিশ্বাসের কাছ থেকে ১৮ লক্ষ টাকা ধার নিয়েছিলেন অভিযুক্ত সমীর সরকার। ধার শোধ নিয়ে দুই ব্যবসায়ীর মধ্যে বিবাদ শুরু হয়। অভিযোগ, তার জেরে সোমবার ভরসন্ধেয় আসবাবপত্রের ব্যবসায়ীকে গলায় ছুরির কোপ মেরে খুন করেন স্বর্ণ ব্যবসায়ী। গতকাল বাদুড়িয়া থেকে অভিযুক্তকে গ্রেফতার করেছে হাবড়া থানার (Habra Police Station) পুলিশ। 

আরও পড়ুন: Sonarpur Attack: বেআইনি নির্মাণের বিরুদ্ধে পুরসভায় নালিশ, দম্পতির ওপর হামলার অভিযোগ প্রোমোটারের বিরুদ্ধে

আরও পড়ুন: Cooch Behar: কোচবিহারের বাবুরহাটে গাড়ি থেকে উদ্ধার একটি পুরে যাওয়া দেহ



Source link