Rahul Dravid Appointed Head Coach, Paras Mhambrey Bowling Coach Till 2023: BCCI Sources


নয়াদিল্লি: ভারতীয় দলের নতুন কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। ২০২৩ পর্যন্ত রাহুলকে কোচ হিসেবে রাখতে হচ্ছে চুক্তি, এমনটাই খবর সূত্রের। শুক্রবার রাতে রাহুলের সঙ্গে বৈঠক হয় সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহের।

সূত্রের দাবি, বোর্ডের প্রস্তাবে রাজি হয়েছেন রাহুল দ্রাবিড়। জানা গিয়েছে, আইপিএল ফাইনালের পর চলা বৈঠকে সব কিছু হয় চূড়ান্ত। দ্রাবিড়ের পাশাপাশি, ভারতীয় দলের বোলিং কোচ হচ্ছেন পারশ মামব্রে। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় ক্রিকেট দলের কোচের পদে মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। এরপর কে হবেন ভারতীয় দলের কোচ? এই নিয়ে দীর্ঘদিন ধরেই চলছিল জল্পনা। বিরাটদের হটসিটে বসার জন্য সবচেয়ে বেশি সম্ভাবনাময় যার নামটি উঠে আসছিল, তা রাহুল দ্রাবিড়ের।

আরও পড়ুন: মেয়াদ ফুরোচ্ছে কোচ শাস্ত্রীর, দায়িত্বে কি দ্রাবিড়?

এরইমধ্যে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসাবে নতুন মুখ খুঁজছে বোর্ড। এনসিএ প্রধান হিসাবে দায়িত্ব পেতে আগ্রহীদের আবেদন করতে বলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করেছে বোর্ড। এরপরই আরও বেশি করে দ্রাবিড়কে কোচ হিসেবে দেখতে পাওয়ার সম্ভাবনা বাড়ছিলই।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই শাস্ত্রী সহ দলের অন্যান্য সাপোর্ট স্টাফদের চুক্তির মেয়াদও শেষ হয়ে যাচ্ছে। তাঁদের মধ্যে রয়েছেন ভরত অরুণ, আর শ্রীধর ও বিক্রম রাঠোর। এঁরা সবাই ফের আবার আবেদন করতে পারবেন। চার বছর ধরে ভারতীয় দলের কোচ হিসেবে কাজ করছেন শাস্ত্রী। 

তার আগে ২ বছর টিমের ডিরেক্টর পদেও কাজ করেছেন। তাঁর কোচিংয়ে দেশে- বিদেশে সিরিজ জিতেছে ভারতীয় দল। টেস্ট ক্রমতালিকাতেও শীর্ষে পৌঁছেছে। অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ও তার মধ্যে রয়েছে। কিন্তু অধিনায়ক বিরাটের মতই কোচ শাস্ত্রীর ঝুলিতেও নেই কোনও আইসিসি ট্রফি।

আরও পড়ুন: জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে নতুন মুখের খোঁজ, দায়িত্ব বাড়ছে দ্রাবিড়ের?

সাম্প্রতিককালে, শ্রীলঙ্কায় দ্বিতীয় সারির ভারতীয় দল নিয়ে গিয়ে ওয়ান ডে সিরিজ জয়। টি-টোয়েন্টি সিরিজে করোনা বিদ্ধস্ত অবস্থাতেও হাল না ছেড়ে লড়াই করা। শ্রীলঙ্কা ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলেও সর্বস্তরে প্রশংসিত হয়েছিল ভারতীয় দলের ক্রিকেটার ও কোচ রাহুল দ্রাবিড়ের মানসিকতার।



Source link