Rajya Sabha MP Subramanian Swamy Met West Bengal Chief Minister Mamata Banerjee Today


নয়াদিল্লি: ‘আমি সবসময় মমতার সঙ্গেই আছি’বৈঠক শেষে বললেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী (Rajya Sabha MP Subramanian Swamy) । প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে আজ বুধবার সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গে বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee)। তৃণমূল নেত্রীর (West Bengal Chief Minister Mamata Banerjee) সঙ্গে সাক্ষাত করতে সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে আসেন সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy)। প্রায় ২৫ মিনিট বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)  সঙ্গে। 



গত পরশু, সোমবার দিল্লি উড়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ল্লিযাত্রার আগে ফের বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির বিষয়ে সরব মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বিএসএফ আমার শত্রু নয়। বিজেপি যেভাবে মনে করছে, বিএসএফ মানে বিজেপি সেফ! এটা ঠিক নয়।

বাংলায় BSF-এর কর্মপরিধি ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। রাজ্য বিধানসভায় বিএসএফের কর্মক্ষেত্রের পরিধি বাড়ানোর বিরুদ্ধে প্রস্তাব পাস করিয়েছে তারা। পাল্টা বিজেপির প্রশ্ন, বিএসএফ-এর কর্মপরিধি বাড়লে তৃণমূলের আপত্তি কোথায়? এই প্রেক্ষাপটেই দিল্লি সফরে মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন, বুধবার নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, ‘ বিএসএফ মানে আমার শত্রু নয়, কিন্তু বিজেপি মনে করছে যেন বিএসএফ (BSF) নামে বিজেপি (BJP) সেফ, সেটা নয়, প্রত্যেকটা কেন্দ্রীয় সংস্থার নিজস্বতা আছে, এরা কেন্দ্রীয় সংস্থাগুলিকে কাজে লাগাচ্ছে, জোর করে এলাকা দখল করতে চাইছে, সেটা উচিত নয়, এটা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে হবে, পরশু দিন সময় দিয়েছেন’ 

BSF-এর কর্মপরিধি বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে, চলতি মাসের শুরুকে বিধানসভায় প্রস্তাব পাস করে কংগ্রেস শাসিত পাঞ্জাব সরকার। এই সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। একই পথে হেঁটেছে তৃণমূল সরকারও। এরই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে, দিল্লিতে তৃণমূলে যোগ দিলেন কীর্তি আজাদ, অশোক তনওয়ার এবং পবন বর্মা। সব মিলিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরে, এই যোগদান ঘিরে সরগরম রাজধানীর রাজনীতি।



Source link