Shopian Encounter Update Two Militants Killed In Shopian Encounter


Shopian Encounter: জম্মু ও কাশ্মীরে ফের জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলি বিনিময়।  এই গুলি বিনিময়ে দুই জঙ্গির মৃত্যু হয়েছে। এলাকা পুরোপুরি সুরক্ষিত ঘোষণা করতে এবং আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা, খুঁজে বের করতে তল্লাশি অভিযান চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। লুকিয়ে থাকা জঙ্গিদের গ্রেফতার করে যত দ্রুত সম্ভব এলাকাকে আতঙ্ক-মুক্ত ঘোষণা করার লক্ষ্যে কাজ চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। 

উল্লেখ্য, নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযানের সময় ওই এলাকায় লুকিয়ে থাকা জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। শুরু হয় গুলির লড়াই। 
কাশ্মীরের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, দুই নিহত জঙ্গির মধ্যে একজনের পরিচয় জানা গিয়েছে। আইজিপি জানিয়েছেন, ওই নিহত জঙ্গির নাম আদিল শাহ ওয়ানি। এই জঙ্গি গত জুলাই থেকে সক্রিয় ছিল বলে জানানো হয়েছে। আইজিপি জানিয়েছেন, পুলওয়ামায় সম্প্রতি এক দরিদ্র শ্রমিককে হত্যার ঘটনায় সে জড়িত ছিল। আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, গত দুই সপ্তাহে ১৫ জন জঙ্গিকে খতম করা হল। 

সেনার পাল্টা গুলি চালনায় দুই জঙ্গির মৃত্যু হয়েছে। এই ঘটনায় কোনও জওয়ানের হতাহত হওয়ার কোনও খবর নেই। এলাকায় জঙ্গিরা লুকিয়ে আছে বলে গোপন সূত্রে খবর পায় সেনাবাহিনী। এরপরই জঙ্গিদের ধরতে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। পুরো এলাকা ঘিরে ফেলে অভিযান শুরু হয়। জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু জঙ্গিরা এতে কর্ণপাত করেনি। বরং আত্মগোপন করে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। ফলে পাল্টা জবাব দিতে হয় নিরাপত্তা বাহিনীকে। দুই জঙ্গিই মাঝেমধ্যেই গুলি চালাচ্ছিল। কিন্তু নিরাপত্তা বাহিনীর গুলিতে এক এক করে দুই জঙ্গিরই মৃত্যু হয়। সোপিয়ানের দ্রাগড় এলাকায় এই ঘটনা ঘটে।

উল্লেখ্য,বিগত কিছুদিন নিরীহদের নিশানা করছে জঙ্গিরা। তাদের হামলায় কয়েকজন অ-কাশ্মীরীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় কঠোর ব্যবস্থা গ্রহণের বার্তা দিয়েছে সরকার। সমগ্র উপত্যকায় জঙ্গিদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করা হয়েছে। এরইমধ্যে সোপিয়ানের এনকাউন্টারে দুই জঙ্গির মৃত্যু হল। 



Source link