T20 World Cup 2021: BCCI Shares Pictures Of ‘Throwdown Specialist’ MS Dhoni Ahead Of Ind Vs Pak T20 World Cup Clash


দুবাই: ভারত বনাম পাকিস্তান দ্বৈরথ। ২ দলের একাধিক তারকা রয়েছে। মাঠের লড়াইয়ে তাঁরা মুখোমুখি হবেন। কিন্তু মাঠের বাইরে থেকেও যে একজন এই খেলায় তাঁর মস্তিষ্ক চালাবেন, তিনি হলেন মহেন্দ্র সিংহ ধোনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের মেন্টর হিসেবে নিযুক্ত হয়েছেন ধোনি। গত বছর অবসর নেওয়ার পর ফের ভারতীয় শিবিরে মাহি। এবার আরও এক নতুন ভূমিকায় দেখা গেল প্রাক্তন ভারত অধিনায়ককে।

বিসিসিআইয়ের তরফে কয়েকটি ছবি পোস্ট করা হয়েছে তাদের সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে যে নেটে থ্রো ডাউন করছেন মহেন্দ্র সিংহ ধোনি। এমন ভূমিকায় তাঁকে আগে কখনও দেখা যায়নি। কিন্তু এবার মাঠে না খেললেও মাঠের বাইরে থেকে তাঁর করা ছক যে প্রতি ম্যাচেই ভারতের প্লাস পয়েন্ট হতে চলেছে তা বলাই বাহুল্য। যখনই সময় পাচ্ছেন তরুণ ক্রিকেটারদের সঙ্গে সময় কাটাচ্ছেন। তাঁদের ভুলত্রুটি গুলোও শুধরে দিচ্ছেন। 

এর আগে ২ টো প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারতীয় ক্রিকেট দল। ম্যাচ চলাকালীনই পন্থকে কিপিং প্র্যাক্টিস করাচ্ছেন। যে দৃশ্য ধরা পড়েছে ম্যাচের সম্প্রচারকারী চ্যানেলে। ভিডিওতে দেখা গিয়েছে, উইকেটকিপিং গ্লাভস পরে স্টাম্পসের পিছনে পন্থ। আর ধোনি তাঁকে থ্রো ডাউন দিয়ে ক্যাচিং প্র্যাক্টিস করাচ্ছেন। মাঝে মধ্যে ডেকে নিয়ে দিচ্ছেন পরামর্শ। সোশ্যাল মিডিয়ায় সেই দৃশ্য ভাইরাল হয়ে যায়। ভারতের হয়ে দীর্ঘ দিন উইকেট রক্ষার দায়িত্ব সামলেছেন ধোনি। তিনি অবসর নেওয়ার পর সাদা বলের ক্রিকেটে পন্থকেই উইকেটরক্ষক হিসেবে বেছে নিয়েছে দল। তাঁর উপরেই ভরসা রাখছেন কোহলিরা। নিজের উত্তরসূরিকে তৈরি করার দায়িত্বও নিজের কাঁধে তুলে নিলেন ধোনি। মেন্টর হিসেবে দলে যোগ দিয়ে কোচিংয়ের দায়িত্বও পালন করতে দেখা গেল তাঁকে।

এদিকে আজ ব্য়াটিং বিভাগে রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে কে এল রাহুলের নামবেন, তা মোটামুটি পাকা। যদিও ঈশান কিষাণও দুর্দান্ত পারফর্ম করেছিলেন প্রস্তুতি ম্যাচে। কিন্তু প্রথম চয়েস অবশ্যই রাহুল। তিনে অবশ্যই অধিনায়ক বিরাট। এরপর চার ও পাঁচে যথাক্রমে সূর্যকুমার যাদব ও উইকেট কিপার ব্যাটার ঋষভ পন্থ। হার্দিক যদি ম্যাচে বল করেন, তবেই ছয় নম্বরে অলরাউন্ডার হিসেবে তাঁকে দেখা যেতে পারে। বোলিং বিভাগে ৩ স্পিনার ও ২ পেসার খেলাতে পারে টিম ম্যানেজম্য়ান্ট। সেক্ষেত্রে ভুবনেশ্বর কুমারকে বসতে হবে। ২ পেসার হয়ত মহম্মদ শামি ও জসপ্রীত বুমরা। স্পিন অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজা ও বাকি ২ জন রবিচন্দ্রন অশ্বিন ও বরুণ চক্রবর্তী। 

আরও পড়ুন: শক্তিশালী ব্যাটিং লাইন আপেই ভারত বধের ছক কষছেন বাবর আজম

 



Source link