T20 World Cup 2021: Mohammad Amir Says Jasprit Bumrah As ‘Best T20 Bowler’, Comparisons With Shaheen Afridi Foolish


 

ICC T20 World Cup 2021: আগামীকাল টি ২০ বিশ্বকাপের মহারণ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত ও পাকিস্তান। ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচ। টি ২০ বিশ্বকাপের লড়াইয়ে ভারতকে অন্যতম ফেভারিট মনে করা  হচ্ছে। কারণ, ভারতীয় শিবিরে রয়েছে একের পর এক দাপুটে ব্যাটসম্যান ও বোলার, যাঁদের মোকাবিলা পাকিস্তানের কাছে কড়া চ্যালেঞ্জ হয়ে উঠতে পারে। পারফরম্যান্স ছাড়াও বিশ্বকাপের পরিসংখ্যানও মেন ইন ব্লু ব্রিগেডেরই পক্ষে। বিশ্বকাপে (টি ১০ ও ওডিআই) এখনও পর্যন্ত ভারতের বিরুদ্ধে জয় অধরাই থেকে গিয়েছে পাকিস্তানের। আর এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যেই মাঠে নামবে বিরাট কোহলির ভারত। বিশ্বকাপের আগে রীতিমতো ছন্দে রয়েছে ভারতীয় দল। বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচেই জয় পেয়েছে ভারত। দলের ব্যাটসম্যান ও বোলারদের চেনা মেজাজেই দেখা গিয়েছে। 

বিশ্বকাপের এই ম্যাচের আগে মহম্মদ আমির বলেছেন, এই মুহূর্তে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের সেরা বোলার যশপ্রিত বুমরা। বিশেষ করে ডেথ ওভারগুলিতে বুমরার দক্ষতার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন আমির। বুমরার সঙ্গে পাক বোলার শাহিন আফ্রিদির তুলনা প্রসঙ্গেও মুখ খুলেছেন আমির। তিনি এ ধরনের তুলনাকে অত্যন্ত বোকা বোকা বলেও মন্তব্য করেছেন।  আমির তাঁর দেশের বোলার আফ্রিদির প্রশংসা করেছেন। তিনি বলেছেন, আফ্রিদিই এই মুহূর্তে  পাকিস্তানের সেরা বোলার।

আমির বলেছেন, বুমরার সঙ্গে শাহিন আফ্রদির তুলনা করাটা বোকামি। কারণ, শাহিন তরুণ এবং এখনও শিখছেন। কিন্তু বুমরা ভারতের হয়ে দীর্ঘদিন দারুণ বোলিং করছেন। তিনি এখন সেরা টি ২০ বোলার, বিশেষ করে, ডেথ ওভারগুলিতে। 

আমির আরও বলেছেন, শাহিন এই মুহূর্তে পাকিস্তানের সেরা বোলার। গত দেড় বছর শাহিন খুব ভালো পারফর্ম করছেন। তাই ভারত-পাকিস্তান ম্যাচ খুবই আকর্ষণীয় হবে। বুমরা নতুন বলেও খুব ভালো বোলিং করেন। আর বল নতুন থাকলে তরুণদের মধ্যে শাহিন সেরা। 

উল্লেখ্য, বুমরা ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে চার ওভার বোলিং করে ২৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন। 



Source link