Tripura Municipal Election Results 2021: TMC Wins Seat At Ambasa Civic Body


আগরতলা: ত্রিপুরায় (Tripura) ফুটল ঘাসফুল। আমবাসা পুর পরিষদের একটি আসনে জয় তৃণমূলের (TMC)। এখানে বামেদের দখলেও একটি আসন গিয়েছে। তবে পুর পরিষদ বিজেপির (BJP) দখলে গিয়েছে।পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিপুল সাফল্যের পর অন্য রাজ্যে জমি শক্ত করার লক্ষ্য নিয়েছে তৃণমূল। এরইমধ্যে ত্রিপুরা ও গোয়ায় সংগঠন শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে দল। বিশেষ করে, ত্রিপুরায় পুরভোটে (Tripura Municipal Election 2021)বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েছিল তৃণমূল কংগ্রেস। পুর নির্বাচনের ফলাফলে আমবাসা পুর পরিষদে একটি আসন দখল করল তৃণমূল। ১৩ নম্বর ওয়ার্ডে জয়ী সুমন পাল।আমবাসা পুর পরিষদের ১৫টির মধ্যে ১২টি আসনে জয়ী বিজেপি। বামেরা পেয়েছে একটি আসন, তিপ্রা মথা একটি আসনে জয়ী হয়েছে। 

আগরতলা পুরসভায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পথে বিজেপি।ঘোষিত ২৫ ওয়ার্ডের মধ্যে ২৫টিতেই জয়ী বিজেপি।আগরতলায় ১৩টি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে তৃণমূল।১২টি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে বামেরা।প্রথমবার ভোটে অংশ নিয়েই বামেদের সঙ্গে টক্কর তৃণমূলের

কড়া নিরাপত্তার মধ্যে সকাল ৮টা থেকে শুরু হয় ত্রিপুরায় পুরভোটের গণনা।  সন্ত্রাসের প্রতিবাদে গণনা কেন্দ্রে এজেন্ট দিতে অস্বীকার করে বামেরা। পুলিশি নিরাপত্তায় আগরতলা কর্পোরেশনে গণনা কেন্দ্রে যান তৃণমূলের এজেন্টরা। অন্যদিকে, ত্রিপুরার ১৬টি গণনা কেন্দ্রে  ত্রিস্তর নিরাপত্তার বন্দোবস্ত করা হয়। গণনা কেন্দ্রের বাইরে রাখা হয় ত্রিপুরা স্টেট রাইফেলস ও রাজ্য পুলিশকে। কাউন্টিং হলের মধ্যে মোতায়েন করা হয় সিআরপিএফ-কে। কাউন্টিং হল থেকে গণনা কেন্দ্রের বাইরে পর্যন্ত নিরাপত্তার দায়িত্বে BSF ও CRPF। আগরতলা কর্পোরেশন, ১৩টি পুরসভা ও ৬টি নগর পঞ্চায়েতের ভোটগ্রহণ হয় বৃহস্পতিবার। তার মধ্যে ৭টিতে ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে বিজেপি। ভোটের আগেই ১১২টি আসনে বিনা লড়াইয়ে জিতে যাওয়ায় ৫টি পুরসভা ও ২টি নগর পঞ্চায়েত ইতিমধ্যেই হাতে এসেছে গেরুয়া শিবিরের। 



Source link