WB Corona Update: West Bengal Reports 720 New COVID-19 Cases, Death 10


কলকাতা: রাজ্যে (West Bengal) একদিনে করোনা (Corona Case) আক্রান্ত ৭২০। মৃত্যু হয়েছে ১০ জনের। দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে কলকাতা (Kolkata)। একদিনে ৪ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। কলকাতায় (Kolkata) একদিনে ২১১ জন করোনা সংক্রমিত। জলপাইগুড়িতে (Jalpaiguri) একদিনে ২জনের মৃত্যু, ১০জন আক্রান্ত।

রাজ্য স্বাস্থ্য দফতরের (West Bengal Health Department) মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষ ১১ হাজার ১৮০ জন। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৪০৭। রাজ্যে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ হাজার ৯১৪। সুস্থতার হার ৯৮.৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ১৪ জনের। পজিটিভিটি রেট ২ শতাংশ। 

এদিকে রাজ্যে কোভিড চিকিত্‍সা নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল স্বাস্থ্য ভবন। বন্ধ করা হচ্ছে রাজ্যের বেশিরভাগ কোভিড হাসপাতাল ও সেফ হোম।  স্বাস্থ্য দফতর সূত্রে খবর, জেলা পিছু একটি বা দু’টি কোভিড হাসপাতাল বা ওয়ার্ড চালু রাখা হবে। বাকিগুলি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর।  করোনা রোগীদের জন্য চুক্তিভিত্তিক যে সব স্বেচ্ছাসেবক বা কর্মী নিয়োগ করা হয়েছিল, তাঁদেরও অবিলম্বে ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতি জেলায় দু’একটি সেফ হোম রেখে বাকিগুলিকে বন্ধ করার কথাও বলা হয়েছে স্বাস্থ্য দফতরের নির্দেশিকায়।  করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে এসেছে বলেই আপাতত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যভবন।  

অন্যদিকে, করোনায় দেশে কমল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন।  যা গত দেড়বছরে সর্বনিম্ন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৪৮৮।  গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে  ২৩৬ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৪৯।  দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৬ হাজার ১৪৭ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ২৬ হাজার ৪৮০।

  

আরও পড়ুন: Lung Cancer Awareness Month: বায়ু দূষণ কীভাবে ক্যানসারের মতো মারণ রোগের ঝুঁকি বাড়ায়?



Source link