West Bengal Corona Update 20 October 867 New Cases 9 Deaths In Last 24 Hours


কলকাতা : পুজো মিটতেই রাজ্যে লাফিয়ে বাড়ছে রাজ্যের করোনা গ্রাফ। একলাফে বেশ কিছুটা বেড়ে বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত ৮৬৭ জন, মৃত্যু হয়েছে ৯ জনের। মঙ্গলবার সংখ্যাটা ছিল ৭২৬, আর সোমবারে যা ছিল ৬৯০।

গত কয়েকদিনের মতো আশঙ্কা বাড়িয়ে শুধুমাত্র কলকাতাতেই আক্রান্ত ২৪৪ জন। কলকাতায় মৃত্যু হয়েছে ২ জনের। গতকালের রিপোর্ট অনুযায়ী, কলকাতায় নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ১৮৩ জন। এদিকে, উত্তর ২৪ পরগনাতে আক্রান্তর সংখ্যা ১২৯, মৃত ৩। কলকাতা, উত্তর ২৪ পরগনার পাশাপাশি হুগলি (৯৬), দক্ষিণ ২৪ পরগনা (৭১), হাওড়ার (৬৮) করোনাগ্রাফও ঊর্ধ্বমুখী।

রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টার রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩৫ হাজার ৬৭৩টি। একধাক্কায় দৈনিক করোনা পরীক্ষা প্রায় ৫ হাজার বাড়তেই লাফিয়ে বাড়ল আক্রান্তের সংখ্যাও। ৮৬৭ জনের স্যাম্পেল পজিটিভ আসায় এই মুহূর্তে রাজ্যের পজিটিভিটি রেট বেড়ে প্রায় আড়াই শতাংশে (২.৪৩) পৌঁছে গেল।

পুজোর দিনগুলোতে লাগামছাড়া ভিড় ও করোনা পরীক্ষার পরিমাণ কম হওয়ায় করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে আশঙ্কা করছিল বিভিন্ন মহল। এর মাঝেই  মঙ্গলবার রাতে নবান্নে রাজ্যের সমস্ত জেলার জেলাশাসকদের সঙ্গে স্বাস্থ্যদফতরের অফিসারদের উপস্থিতিতে বৈঠক সারেন রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদি। যেখানে সমস্ত জেলাশাসকের উদ্দেশে বার্তা দেওয়া হয়, করোনা পরীক্ষার পরিমাণ বাড়াতে ও ভ্যাকসিনেশনে জোর দিতে।

পাশপাশি রাজ্যে সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় বৃহস্পতিবার থেকেই ফের রাজ্যজুড়ে জারি হয়ে যাচ্ছে রাত্রিকালীন বিধিনিষেধ। উৎসবের মরশুমে জনসাধারণের সুবিধার কথা ভেবে ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত রাজ্যে রাত্রিকালীন বিধিনিষেধে অল্প ছাড় দেওয়া হয়েছিল।

আরও পড়ুন- করোনা পরীক্ষা বাড়ান, জেলাশাসকদের বার্তা মুখ্যসচিবের, রাজ্যে ফের চালু হচ্ছে রাত্রিকালীন বিধিনিষেধ

আরও পড়ুন- রাজ্যে আরও বাড়ল করোনা সংক্রমণ, সাতশোর গণ্ডি টপকাল দৈনিক আক্রান্তের সংখ্যা

Check out below Health Tools-
Calculate Your Body Mass Index ( BMI )

Calculate The Age Through Age Calculator



Source link